,



সংবাদ শিরোনাম:
«» ১২ হাজার পিচ ইয়াবা ও নগদ ২৯লক্ষ, ৫৭হাজার ৩শ টাকা সহ ইয়াবা ব্যবসায়ী লায়লা বেগম আটক। «» বিএনপি নতুন জোটে, পুরনোতে ভাঙন – ৭১নিউজ «» যশোরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত ১। «» সৌদির উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী – ৭১নিউজ। «» সাতক্ষীরা সদরে ভোমরা ইউনিয়নে মহিলা দাখিল মাদ্রাসায় ২কোটি ৭৫লক্ষ টাকা ব্যয়ে একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন : এ.মপি রবি। «» ঢাকেশ্বরীর দেড় বিঘা জমির সমাধান করে দিলেন প্রধানমন্ত্রী – ৭১নিউজ। «» মরনব্যধি ব্রেইন টিউমারে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী রাকিব বাঁচতে চায়! «» কুমারখালীতে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার «» কুষ্টিয়ায় সদর উপজেলা সাব-রেজিস্ট্রার হত্যায় জড়িত ৪ খুনিকে গ্রেফতার করেছে পুলিশ «» বাংলাদেশ দলিত পরিষদ, সাতক্ষীরা জেলা শাখার পক্ষ থেকো শারদীয় দূর্গা পুজা উপলক্ষে গরীব অসহায়দের মাঝে সুজি ও চিনি বিতরণ।

নওগাঁয় জনকল্যাণে পরিসংখ্যান জাতীয় খানা তথ্য ভান্ডার শুমাররি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ফারমান আলী, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবইেজ (এন এইচ ডি)প্রকল্পরে জনকল্যাণে পরিসংখ্যান জাতীয় খানা তথ্য ভান্ডার শুমারি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালীটি বের হয়ে সার্কিট হাউজে গিয়ে শেষ হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করনে নওগাঁ পরিসংখ্যান বিভাগের ডিসিসি মোঃ এমরান হোসেন।
র‌্যালীতে প্রধান অতিধি হিসাবে নেতৃত্ব প্রদান করেন নওগাঁর জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এনআইডি প্রকল্পের যুগ্ম পরিচালক রফিকুল ইসলাম।নওগাঁ সদর উপজেলা পরিসংখ্যান অফিসার দিলিপ কুমার, রানীনগরের  ইউসিসি মাহমুদুল করিম, আত্রাই এর ইউসিসি সাইফুল ইসলাম, বদলগাছীর ইউসিসি নাসির উদ্দিন ও মানবাধিকার কর্মী মৌসুমি সুলতানা শান্ত প্রমুখ।
তথ্যানুসন্ধানে জানা গেছে,জনসাধারণের জীবনমান উন্নয়ন, সামাজিক সুরক্ষা নিশ্ততকরণ এবং অগ্রাধিকার মূলক দারিদ্র বিমোচনের লক্ষ্যে সরকারের পরিকল্পণা মন্ত্রণালয়ের অন লাইন ভিত্তিক এই খানা শুমারি বা তথ্য ভান্ডার অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে। বিশ্ব ব্যাংকের অথায়নে পরিকল্পণা মন্ত্রণালয়েরএই প্রকল্পটির কাজ ইতিমধ্যে একযোগে সিলেট, রাজশাহী, খুলনায় গত ২৭সপ্টেম্বের থকেে শুরু হয়ে আগামী ১৬ অক্টোবর পযন্ত চলবে।এই খানা শুমারী কাজ বাস্তবায়নে জেলা প্রশাসন থেকে শুরু করে ইউ,পি প্রশাসনের সকলেই সহযোগীতা করেছন। জেলায় খানা শুমারীকে সঠিক ভাবে পরিচালনায় নওগাঁ সদর, রাণীনগর ও আত্রাই নিয়ে (ডিসিসি-১), মহাদেবপুর,মান্দা,নিয়ামতপুর নিয়ে (ডিসিসি-২),পত্নীতলা,বদলগাছি,পোরশা,সাপাহার ও ধামইরহাট নিয়ে (ডিসিসি-৩) গঠিত হয়েছে। ডিসিসি-১ এ ৩৬ জন জোনাল অফিসার,১৭৬ জন সুপারভাইজার ও ৯৬৯ জন গণণাকারী, ডিসিসি-২ এ ৪০ জন জোনাল অফিসার, ১৯৯ জন সুপারভাইজার ও ১১৯০ জন গণণাকারী, ডিসিসি-৩ এ ৪০ জন জোনাল অফিসার, ২২২ জন সুপারভাইজার ও ১২২১ জন গনণাকারী কাজ করবেন বলে জানা গেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Developed By H.m Farhad H.m Farhad
Skip to toolbar